50584

রবীন্দ্রনাথ এবং কাজী নজরুল জন্মবার্ষিকী উদযাপনের প্রস্তুতি সভা

নিউজ ডেস্ক: কুমিল্লায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৫ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলণ কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মুঃ মুশফিকুর রহমান।

সভায় কুমিল্লার কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়ুয়া, জেলা শিক্ষা অফিসার মো: রফিকুল ইসলাম, বিশিষ্ট নজরুল গবেষক ড. আলী হোসেন চৌধুরী, লেখক ও গবেষক এডভোকেট গোলাম ফারুক, প্রবীণ সাংবাদিক আবুল হাসানাত বাবুল, টিআইবি কুমিল্লা’র সাবেক সভাপতি আলহাজ্ব শাহ্ মুহাম্মদ আলমগীর খান, বিশিষ্ট ক্রীড়া সংগঠক বদরুল হুদা জেনু, সাংস্কৃতি সংগঠক শাহজাহান চৌধুরী, অধ্যক্ষ শফিকুর রহমান, সাবেক কালচারাল অফিসার বশিরুল আনোয়ার, সাংবাদিক অশোক বড়ুয়া, জেলা কালচারাল অফিসার সৈয়দ মুহম্মদ আয়াজ মাবুদ, নজরুল ইন্সটিটিউটের কর্মকর্তা মোঃ আল আমীন, ঐতিহ্য কুমিল্লার সভাপতি সাংবাদিক জাহাঙ্গীর আলম ইমরুল, বাচিক শিল্পী মাহতাব সোহেলসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

ads

সভায় জানানো হয়, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের জন্মবার্ষিকী উপলক্ষ্যে (৮ মে) সকাল ১০টায় জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে ‘হৃদয়ে রবীন্দ্রনাথ’ ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ এবং সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

এছাড়া জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উপলক্ষ্যে (২৫, ২৬ ও ২৭) এপ্রিল তিনদিনব্যাপী উদযাপনের সিদ্ধান্ত গৃহীত হয়। জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় সংগীতজ্ঞ সচীন দেববর্মণের কুমিল্লার বাড়ীতে তিন দিনের কর্মসূচী পালন করা হবে। কর্মসূচীর মধ্যে থাকবে নজরুল বিষয়ক আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠানমালা। উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে এবছর কবির স্মৃতিবিজড়িত মুরাদনগরের দৌলতপুরের অনুষ্ঠানটিকে জেলা প্রশাসনের অনুষ্ঠানের সাথে কুমিল্লাতেই পালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তিন দিনের এই অনুষ্ঠানের ২য় দিনটি থাকবে দৌলতপুরকে কেন্দ্র করে।

ads
ad

পাঠকের মতামত