50642

কুমিল্লা সদরে তিন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

নিউজ ডেস্ক: কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এড. মো. আমিনুল ইসলাম টুটুল, ভাইস চেয়ারম্যান পদে আহাম্মেদ নিয়াজ পাবেল ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এড. হোসেনেয়ারা বেগম বকুলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) পঙ্কজ বড়য়া স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তিতে তিন প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করা হয়।

ads

জনা যায়, দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন ছিল গত ২১ এপ্রিল। ওইদিন পর্যন্ত এ তিন প্রার্থী ছাড়া আর কোন প্রার্থী মনোনয়ন পত্র জমা দেননি। ২৩ এপ্রিল তাদের মনোনয়ন পত্র যাছাই বাছাই শেষে বৈধ ঘোষণা করা হয়। আর কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তিনজনকে একক প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা করা হয় গত বুধবার (১ মে)।

কুমিল্লা জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো.মুনীর হোসাইন খান জানান, দ্বিতীয় ধাপে কুমিল্লার আদর্শ সদর , সদর দক্ষিণ ও বরুড়া এ তিন উপজেলায় নির্বাচন হচ্ছে। ২১ এপ্রিল অনলাইনে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন কুমিল্লা আদর্শ সদরে প্রত্যেক পদে ১ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। তাদের মনোননয় পত্র বৈধ হওয়ায় এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এ উপজেলায় আর ভোটের প্রয়োজন হচ্ছে না। তাদেরকে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

ads

উল্লেখ্য, সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল ২০১৪ সালে ১৯ মে উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী হিসেবে আদর্শ সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হন। পরে অধ্যক্ষ মো. আবদুর রউফের মৃত্যুতে চেয়ারম্যান পদটি শুন্য হলে ২০১৬ সালের ৬ মার্চ উপ-নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী হিসেবে বিপুল ভোটের ব্যাবধানে আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৯ সালের নির্বাচনেও তিনি বিনা প্রতিদ্বন্ধিতায় উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন।

ad

পাঠকের মতামত